1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

সেপ্টেম্বরের ১৯ দিনেই ডেঙ্গুতে মৃত্যু আড়াইশ ছাড়াল

  • Update Time : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৬ Time View

ওয়েব ডেস্ক: রাজধানী ঢাকাসহ সারাদেশে একের পর এক প্রাণ কেড়ে নিচ্ছে প্রাণঘাতী রোগ ডেঙ্গু। চলতি সেপ্টেম্বর মাসে মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আড়াইশ ছাড়িয়েছে। সেপ্টেম্বরে পেরিয়েছে মাত্র ১৯ দিন। এর মধ্যেই এ মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৫৩ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ডেঙ্গু নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো পরিসংখ্যান বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

ডেঙ্গুতে গত আগস্টে সবচেয়ে বেশি ৩৪২ জনের মৃত্যু হয়েছে। এর আগের মাস জুলাইয়ে এ রোগে প্রাণ হারান ২০৪ জন। এছাড়া জুন মাসে মৃত্যু হয়েছে ৩৪ জনের। মূলত জুন থেকেই সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব পরিলক্ষিত হয়েছে।

এদিকে, জানুয়ারিতে ডেঙ্গুতে প্রাণ হারিয়েছিলেন ৬ জন। এরপর ফেব্রুয়ারিতে ৩ এবং এপ্রিল ও মে মাসে ২ জন করে মৃত্যু হয়। অবশ্য মার্চে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।

অন্যদিকে, গতকাল (সোমবার) সকাল ৮টা থেকে আজ (মঙ্গলবার) সকাল ৮টা পর্যন্ত (একদিনে) সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩০২৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৭৪ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ১০২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৮১৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ২৮৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ৭৩ হাজার ৭৯৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৪ হাজার ৯৭৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৯৮ হাজার ৮১৯ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৬২ হাজার ৮৪৭ জন। ঢাকায় ৭০ হাজার ৫৮৪ এবং ঢাকার বাইরে ৯২ হাজার ২৬৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮৪৬ জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..